[bangla_day], [english_date], [bangla_date], [hijri_date]
[bangla_day], [english_date]

“ধানবীজসহ অন্যান্য ফসলের ক্ষেত্রে ঋণ প্রদাণ করা হবে”

“ধানবীজসহ অন্যান্য ফসলের ক্ষেত্রে ঋণ প্রদাণ করা হবে”

গোপালগঞ্জ : বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রধান কার্যালয়ের নব নিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার বলেছেন, বিএডিসির সাথে যৌথ উদ্যোগে আলু বীজের ক্ষেত্রে কৃষকদের ঋণ দিয়ে থাকি। সেভাবে বিএডিসির সাথে সংযুক্ত থেকে ধানবীজসহ অন্যান্য ফসলের ক্ষেত্রে ঋণ প্রদাণ করা হবে। কৃষি ব্যাংক নিজেরাই উদ্যোগী হয়ে ঋণ দেয়ার ব্যবস্থা করবে।

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তাদের (কৃষক) কাছ থেকে আবেদনপত্র সংগ্রহ করে বিএডিসির মাধ্যমে কি ভাবে তরান্বিত করা যায়, কৃষকরা যাতে এ সুবিধা থেকে বঞ্চিত না হয় সে বিষয়ে কাজ করা হবে।

নব নিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন, কৃষকদের জন্য অনেক ধরনের কার্ড রয়েছে। আমরা কৃষাণী নামে নতুন একটি কার্ড তৈরী করতে চাই। যাদের কাছে কার্ডটি থাকবে তারা যাতে বিনা সমস্যায় আমাদের কাছ আসতে পারে এবং কৃষকদের মাঝে আমরা যেসব ঋণ দিয়ে থাকি তারাও যে এসব ঋণ পেতে পারে।

এর আগে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় ফরিদপুর বিভাগের জিএম মোঃ খালেদুজ্জামান, মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক আঃ রশিদ মোল্লাসহ ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া, জন প্রশাসন মন্ত্রণালয়ের বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (সচিব) ড. নাহিদ রশীদ বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।


error: Content is protected !!