মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১ ভাদ্র, ১৪২৯, ১৭ মহর্‌রম, ১৪৪৪
মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

সাতক্ষীরায় পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার সময় ভাইরাস ছড়িয়ে পড়ায় পরীক্ষা বন্ধ

সাতক্ষীরায় পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার সময় ভাইরাস ছড়িয়ে পড়ায় পরীক্ষা বন্ধ

সাতক্ষীরা: সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে দুই নারীসহ আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা আক্রান্ত ও অপর তিনজন উপসর্গ নিয়ে জেলার একমাত্র করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৫৩৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৬২ জনের নমুনা পরীক্ষা শেষে ৪৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ৩০ দশমিক ২৫ শতাংশ। এনিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৯৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৩০ জন।

এদিকে,মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাব ও ল্যাবের দেয়ালে নমুনা পরীক্ষার সময় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় গত মঙ্গলবার থেকে ল্যাবে পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়েছে। ভাইরাসমুক্ত করা গেলে আগামী শনিবার থেকে পুনরায় কার্যক্রম শুরু করা হবে বলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়।

সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, ল্যাবটি ভাইরাসমুক্ত করার কাজ চলছে। আগামী শনিবার থেকে ল্যাবে নমুনা পরীক্ষার চেষ্টা করা হবে। ফল সন্তোষজনক হলে ল্যাব চালু করা হবে। সন্তোষজনক না হলে ল্যাবটি আরও দুই দিন বন্ধ রাখা হবে।

উল্লেখ্য, গত দুই মাস ধরে সাতক্ষীরা, যশোর, মাগুরা ও নড়াইলের করোনা পরীক্ষার একমাত্র ল্যাব হিসেবে ব্যবহার হয়ে আসছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের এই পিসিআর ল্যাব।


error: Content is protected !!